মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ August ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের ৪৫তম শাহাদাত বার্ষিকীতে বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের দিনব্যাপী আয়োজন।


প্রকাশন তারিখ : 2020-08-15

প্রেসবিজ্ঞপ্তি

শনিবার, ১৫ আগস্ট ২০২০শনিবার, ১৫ আগস্ট ২০২০

আজ শনিবার ১৫ আগস্ট ২০২০ তারিখে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় এর আওতাধীন বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন (বিএনসিইউ) ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের ৪৫তম শাহাদাত বার্ষিকীতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হয়। যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে দিনটিকে উদযাপনের জন্য বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে।

 

উল্লেখযোগ্য কর্মসূচি সমুহের মধ্যে প্রথমত ১৫ আগস্ট সকালে বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের সদস্যদের জন্য স্থানীয় মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। পরবর্তীতে দুপুর ১২.৩০ মিনিটে শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এম.পি. মহোদয়ের নেতৃত্বে শ্রদ্ধেয় সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের সাথে বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন এর ডেপুটি সেক্রেটারি জেনারেল মহোদয় ধানমন্ডি ৩২ নম্বর রোডে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

 

পরবর্তীতে দুপুর ২.৩০ মিনিটে বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন এর দপ্তরে স্বাস্থ্যবিধি অনুসরণ করে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। দপ্তরের কোভিড-১৯ আক্রান্ত কর্মকর্তা ও কর্মচারীগণ জুম অ্যাপ এর মাধ্যমে ভার্চুয়াল শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বিএনসিইউ এর ওয়েবসাইটে "A Tribute to The Father of The Nation: Bangabandhu Sheikh Mujibur Rahman" শীর্ষক ডকুমেন্টারি প্রচার করা হয়।  

 

এছাড়াও মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন (ব্যানবেইস) ভবনে বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত করা, ড্রপডাউন ব্যানার স্থাপন, শোকাবহ আগস্ট ও সম্বলিত ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের ৪৫তম শাহাদাত বার্ষিকীতে বিএনসিইউ কিয়স্ক ডেস্কে ডিজিটাল ব্যানার প্রদর্শন, বঙ্গবন্ধুর ছবি ও বানী সম্বলিত দুটি মনোরম ফটোফ্রেম স্থাপন অন্যতম।  

 

বার্তা প্রেরক

মোহাম্মদ আব্দুল ওয়াসিম

প্রোগ্রাম অফিসার

বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন

মোবাইলঃ ০১৮১৯১৪৬৫৩৯

//bncu.portal.gov.bd/uploader/server/../../sites/default/files/files/bncu.portal.gov.bd/news/48dff647_cdff_4fba_b8d7_09846ec1afae/2020-08-16-14-15-6c728322b04edab7f4bff11544b821b4.pdf


Share with :

Facebook Facebook