মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩০ মে ২০১৮

“গ্লোবাল মনিটরিং রিপোর্ট ২০১৭/৮” এর মোড়ক উন্মোচন।


প্রকাশন তারিখ : 2018-05-15

 প্রেস বিজ্ঞপ্তি

 

মঙ্গলবার, ১৫ মে ২০১৮

 

আজ মঙ্গলবার ১৫ মে ২০১৮ তারিখে সকাল ১০:০০ ঘটিকায় ঢাকার  নীলক্ষেতস্থ ব্যনবেইস ভবন, ব্যনবেইস এর সন্মেলন কক্ষে ইউনেস্কো ঢাকা অফিস ও বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন (বিএনসিইউ) এর যৌথ আয়োজনে গ্লোবাল মনিটরিং রিপোর্ট ২০১৭/৮” এর মোড়ক উন্মোচন উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ আলমগীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জনাব মোঃ সোহরাব হোসাইন, সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত সচিব গোলাম মোঃ হাসিবুল আলম। আয়োজক সংস্থার পক্ষে মিজ বিয়াট্রিস কালদুন, হেড এন্ড রিপ্রেসেন্টেটিভ ইউনেস্কো, ঢাকা এবং সচিব, বিএনসিইউ বক্তব্য প্রদান করেন।

 

এছাড়াও বাংলাদেশের বিভিন্ন সরকারী বেসরকারী সংস্থার কর্মকর্তা এবং উন্নয়ন সহযোগী সংস্থা, শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় ও শিক্ষা সংশ্লিষ্ট দপ্তর, অধিদপ্তরের উচ্চ পর্যায়ের প্রতিনিধিগণ এতে উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এস.ডি.জি-৪) কে সামনে রেখে শিক্ষা এজেন্ডা “এডুকেশন ২০৩০” বাস্তবায়ন ও অগ্রগতির ধারাবাহিক পরিক্রমা নিয়ে গ্লোবাল মনিটরিং রিপোর্ট প্রকাশিত হয়ে আসছে। ফলে গ্লোবাল মনিটরিং রিপোর্ট ২০১৭/৮ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে নীতি নির্ধারক পর্যায়ের ব্যক্তিবর্গ ও অংশীজনদের সমন্বয়ে আলোচিত উক্ত অনুষ্ঠান বৈশ্বিক শিক্ষা পরিবীক্ষন প্রতিবেদন ও বাংলাদেশের অবস্থান নির্ণয়ে এক গূরুত্বপূর্ন ভুমিকা পালন করে। প্রধান অতিথি, বিশেষ অতিথি সহ সকলেই নিজ নিজ অবস্থান থেকে শিক্ষার লক্ষ্য বাস্তবায়নে বাংলাদেশের বর্তমান অবস্থা ও করনীয় সম্পর্কে গুরুত্বপূর্ন অভিমত দেন।

 

বার্তা প্রেরক

 

মোহাম্মদ আব্দুল ওয়াসিম

প্রোগ্রাম অফিসার

বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ

শিক্ষা মন্ত্রণালয়।

০১৮১৯১৪৬৫৩৯


Share with :

Facebook Facebook